Sunday, March 31, 2013

আমার দ্বিতীয় জীবন

আমার ঘুম দরকার। র্দীঘ একটা ঘুম দরকার। যে ঘুমে কেটে যাবে দিনের পর দিন।
বহুদিন পর আমি ঘুম থেকে জেগে উঠে দেখতে চাই নতুন একটা ক্লান্তিহীন জীবন।
যেটা হবে আমার দ্বীতিয় যে জীবনের শুরুটা হবে নিজের মতো। তাতে সময়ের কোন চাপ থাকবেনা।
চিন্তাহীন মুক্ত হয়ে ঘুরে বেরাবো ইচ্ছেমতো। ইচ্ছে হলেই ছুটে যাবো আড্ডায়, সেখানে দিন থেকে রাত নামবে, আমি মুক্ত বাতাসে ইচ্ছেমতো নিঃশ্বাস নিবো। ঘরে ফেরার কোন তারা থাকবেনা।
কেউ অপেক্ষা করবেনা আমার জন্য। কিন্তু আমি অপেক্ষা করবো রাতের জন্য। রাত নামবে আমি নদী তীড়ে শুয়ে থাকবো। আমার কানের পাশ দিয়ে বাতাসে শো শো শব্দ করে ক্রমাগত বেজেই যাবে, আর আমি আকাশে তাকিয়ে মুগ্ধ হয়ে তারা গুনবো। এবং একটা সময় আবার ঘুমিয়ে যাবোশেষ রাতে আমার ঘুম ভাঙবে বৃষ্টিতে ভিজে। আমি বৃষ্টির মাঝে ভেজা কাশবনে শুয়ে থাকবো। অনেকক্ষন ধরে আমি বৃষ্টীতে ভিজবো এবং হয়তো একটা সময় ঘরে ফিরবো, হয়তো ফিরবোনা।
কখনো আকাশ বেয়ে চুপ করে
যদি নেমে আসে ভালোবাসা খুব ভোরে
চোখভাঙা ঘুমে তুমি খুজনা আমায়
আসে-পাশে আমি আর নেই,
আমার জন্য আলো জ্বেলোনা কেউ
আমি মানুষের সমূদ্রে গুনেছি ঢেউ
এই ষ্টেশানের চত্বরে হারিয়ে গেছি
শেষ ট্রেনে বাড়ি ফিরবো না..........
আমার দ্বিতিয় জীবনটাকে আমি উপভোগ করতে চাই নিজের মতো। আমার স্বপ্নগুলোর গায়ে আমি পাখা লাগিয়ে দিবো এবং তারা উড়ে উড়ে আমার চারপাশে আমাকে ছোবার চেষ্টা করবে। এবং সে স্বপ্নগুলো মাঝে কোন দুঃস্বপ্ন ভর করতে পারবেনা।
আমার দ্বিতিয় জীবনে আমি তোমাকে মুক্তি করে দিবো। তোমার স্বপ্নগুলো মাঝে আর হায়নার থাবা পড়বে না।
এখন শুধু অপেক্ষার পালা...............
র্দীঘ ১টা ঘুমের। এবং আমার দ্বীতিয় জীবনের.............................................
নতুন জীবন নতুন এ মন আমার
যা শোনে ভালো লাগে,
দু'চোখ আমার যাই দ্যাখে আজ
স্বপ্ন হয়ে থাকে,
কালো রঙ, সাদা চোখ, কালো চোখ
রঙীন যে সবই
আছে সবকিছু এ জীবনে
তুমি আসা বাকি,
পুরোনো কথা ফেলে
পুরোনো ছবি
আজ দু'চোখে
দ্বিতিয় জীবন দেখি........কখনো আকাশ বেয়ে চুপ করে
যদি নেমে আসে ভালোবাসা খুব ভোরে
চোখভাঙা ঘুমে তুমি খুজনা আমায়
আসে-পাশে আমি আর নেই,কখনো আকাশ বেয়ে চুপ করে
যদি নেমে আসে ভালোবাসা খুব ভোরে
চোখভাঙা ঘুমে তুমি খুজনা আমায়
আসে-পাশে আমি আর নেই,কখনো আকাশ বেয়ে চুপ করে যদি নেমে আসে ভালবাসা খুব ভোরে চোখ ভাঙ্গা ঘুমে খুজনা তুই আমায়
আসে পাসে আমি আর নেই
আমার জন্য আলো জ্বেলো না কেউ,
আমি মানুষের সমুদ্রে গুনেছি ঢেউ।
এই ষ্টেশনের চত্বরে হারিয়ে গেছি
শেষ ট্রেনে আর বাড়ি ফিরব না...।।
আমার দ্বিতীয় জীবন টাকে আমি উপভোগ করতে চাই আমার মত করে। আমার সপ্ন গুলোর গায়ে আমি পাখা লাগিয়ে দেবো এবং তারা উড়ে উড়ে আমাকে স্পর্শ করার চেষ্টা করবে।
আমার দ্বিতীয় জিবনে আমি তোমাকে মুক্ত করে দেবো, যেখানে পরবে না কন হায়নার থাবা।

এখন শুধু অপেক্ষার পালা...............
র্দীঘ ১টা ঘুমের। এবং আমার দ্বীতিয় জীবনের.............................................
নতুন জীবন নতুন এ মন আমার
যা শোনে ভালো লাগে,
দু'চোখ আমার যাই দ্যাখে আজ
স্বপ্ন হয়ে থাকে,
কালো রঙ, সাদা চোখ, কালো চোখ
রঙীন যে সবই
আছে সবকিছু এ জীবনে
তুমি আসা বাকি,
পুরোনো কথা ফেলে
পুরোনো ছবি
আজ দু'চোখেএখন শুধু অপেক্ষার পালা এক্তি দীর্ঘ ঘুমের..................
দু চোখকে আমার যাই দেখে আজ স্বপ্ন হয়ে থাকে।
আছে সব কিছু এ জীবনে,
শুধু তুমি আসা বাকি।
পুরোনো কথা ফেলে, পুরোনো ছবি,
আজ দুচোখে
দ্বিতীয় জীবন দেখি।

No comments:

Post a Comment